ট্রাম্প আজই অব্যাহতি পেতে পারেন

সারা সপ্তাহ ডেমোক্র্যাটরা একজন চতুর্থ রিপাবলিকান সিনেটরের সমর্থনের অপেক্ষায় ছিলেন। মোট চারজন রিপাবলিকানের সমর্থন পেলেই তাঁদের পক্ষে সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিচারে সাক্ষ্য দিতে সমন পাঠানো যেত।

সারা সপ্তাহ ডেমোক্র্যাটরা একজন চতুর্থ রিপাবলিকান সিনেটরের সমর্থনের অপেক্ষায় ছিলেন। মোট চারজন রিপাবলিকানের সমর্থন পেলেই তাঁদের পক্ষে সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিচারে সাক্ষ্য দিতে সমন পাঠানো যেত। তিনজনের কাছ থেকে ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেলেও চতুর্থজন তাঁদের অধরাই রয়ে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় দ্বিতীয় দিনের মতো সওয়াল-জবাবের পর চিত্রটি সেই রকমই মনে হচ্ছে। সিনেটে ডেমোক্র্যাটদের নেতা চাক শুমার স্বীকার করেছেন, নতুন সাক্ষী বা তথ্যপ্রমাণ দাবি করে প্রস্তাবের জন্য ৫১টি ভোট তাঁদের নেই। মিট রমনি, সুসান কলিন্স এবং লিসা মুরকাউস্কি ছাড়াও টেনেসি থেকে নির্বাচিত সিনেটর লামার আলেকজান্ডার হয়তো এই প্রস্তাবে সমর্থন জানাবেন, এমন একটি ধারণা তাঁদের ছিল। কিন্তু বৃহস্পতিবার লামার আলেকজান্ডার ঘোষণা করেন, প্রাথমিক শুনানি ও সওয়াল-জবাবের পর অতিরিক্ত সাক্ষী বা নথিপত্রের কোনো প্রয়োজন তিনি দেখেন না।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন