জাতীয়

উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্থদের সহায়তা করবে সরকার

রোহিঙ্গা অধ্যুষিত উখিয়া-টেকনাফের ৫ টি ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ১৫ হাজার স্থানীয় জনগণকে সরকার সার্বিক সহযোগিতা করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদির এক প্রশ্নের জবাবে সরকারের এই সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রী।

প্রশ্নত্তোর পর্বে সংসদ সদস্য বদি বলেন, মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে আসা বিপুল পরিমাণ রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য উখিয়া-টেকনাফের সাধারণ মানুষ নানা দুর্ভোগের সম্মুখীন হচ্ছে। রোহিঙ্গাদের কারনে উখিয়ার রাজাপালং, ফালংখালী, হোয়াইক্যং, হ্নীলা ও বাহারছড়া ইউনিয়নের ১৫ হাজার দরিদ্র মানুষ ক্ষতি গ্রস্থ হয়েছে। রোহিঙ্গাদের কারনে ১৫ হাজার মানুষের জীবিকা নির্বাহ বন্ধ হয়ে গেছে। তাই ভুক্তভোগী ১৫ হাজার পরিবারকে মাসিক ২০ কেজি করে চাল দেয়া হবে কিনা প্রধানমন্ত্রীর কাছে জানতে চান এমপি বদি।

এমপি বদির প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্থানীয় সংসদ সদস্য যে প্রশ্নটি করেছেন তা যৌক্তিক। রোহিঙ্গাদের কারনে উখিয়ে ও টেকনাফের অনেক মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। বিশেষ করে দরিদ্র মানুষ, যারা বিভিন্নভাবে পতিত ও খাস জমিতে চাষাবাদ করে জীবন নির্বাহ করতো তারা বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। এই সব মানুষকে সরকার খাদ্য সহায়তার পাশাপাশি চিকিৎসাসহ অন্যান্য সকল সহযোগিতা দেবে। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ক্ষেত্রে উদারতা ও সার্বিক সহযোগিতার জন্য উখিয়া-টেকনাফের মানুষকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী।

আরো দেখুন
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker