জাতীয়

অবৈধ চাল মজুতকারীদের বিরুদ্ধে অভিযান শুরু

অবৈধ চাল মজুতের বিরুদ্ধে অভিযান শুরু করেছে সরকার। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যেসব মজুতদারের গোডাউনে অবৈধ চাল মজুত পাওয়া যাবে, তাদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ে বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, অবৈধভাবে মজুতকারীদের জন্য চালের দাম বাড়ছে। চালের অবৈধ মজুত পেলেই মজুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদেরকে নির্দেশ দেওয়া হয়েছে। আমি সব জেলার ডিসিদের সঙ্গে কথা বলব। যেখানে চালের গুদাম আছে সেখানে অভিযান চালানো হবে। অবৈধ মজুত রাখলে মিল মালিকদের তাৎক্ষণিক গ্রেপ্তার করা হবে। কারণ তারা সিন্ডিকেট করে বাজারে চাল সংকটের গুজব ছড়িয়েছে। সরকারকে বেকায়দায় ফেলতে ষড়যন্ত্র করছে বলে জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী মঙ্গলবার খাদ্য মন্ত্রণালয়ে সব মিল মালিক অ্যাসোসিয়েশন, আমদানিকারক অ্যাসোসিয়েশন, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে যৌথ সভা অনুষ্ঠিত হবে। সেখানে যদি প্রমাণ হয় বাংলাদেশ চালকল মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লায়েক আলী চাল সংকটের জন্য দায়ী, তবে তাদের অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশন বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বাণিজ্য সচিব শুভাশীষ বসু প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

আরো দেখুন

Close
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker