খেলাধুলা

বার্নাব্যুতে রাতে মুখোমুখি রিয়াল-বার্সা

দুই লেগের ম্যাচে যে কোনো ফলাফলই সম্ভব। স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে এমনটাই জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। শিরোপা জয়ের লড়াইয়ে বাংলাদেশ সময় আজ রাত ৩টায় সান্তিয়াগো বার্নাব্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে স্বাগত জানাবে লস ব্লাঙ্কোসরা।

মাত্র চার দিনের ব্যবধানে আবারও মুখোমুখি হচ্ছে বিশ্বের দুই জায়ান্ট ক্লাব রিয়াল ও বার্সা। কয়েকদিনের ব্যবধানে ফের ক্লাসিকোর উত্তাপ ও শিহরণ উপভোগ করতে পারবে বিশ্বের ফুটবল প্রেমিরা। ন্যু ক্যাম্পে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে এমন ফলাফল আজ নিজেদের মাঠে আত্মবিশ্বাস যোগান দেবে রিয়ালের খেলোয়াড়দের। মর্যাদার ওই ক্লাসিকো ম্যাচে জয়ের প্রাপ্তির সঙ্গে রিয়ালের হারানোর পরিমাণটাও যে অনেক বড়। ওই ম্যাচে লাল কার্ড ও রেফারির সঙ্গে বাজে আচরণের জন্য ৫ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন রিয়াল শিবিরের বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দলের এ প্রাণভোমরাকে হারিয়ে সংবাদ সম্মেলনেই ক্ষোভ ঝেরেছেন দলটির কোচ জিদান।

বার্নাব্যুতে রাতে মুখোমুখি রিয়াল-বার্সাচিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে আজ রোনালদোর অভাব বেশ ভালোভাবেই বোধ করতে পারে রিয়াল। মৌসুমের শুরুতেই পাঁচ-পাঁচটি ম্যাচে রোনালদোকে না পাওয়া রিয়াল ভক্তদের জন্যও বেশ হতাশার। তারপরও ঘরের মাঠে আজ কাতালান ক্লাবটির বিপক্ষে রোনালদোকে ছাড়াই সেরাটা ধরে রাখতে চাইবে বেল-বেনজেমা-টনি ক্রুসরা।

প্রতিপক্ষ শিবিরে রোনালদো না থাকলেও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিততে বার্নাব্যুতে আজ কঠিন পথ পাড়ি দিতে হবে মেসি-সুয়ারেজদের। প্রতিপক্ষের মাঠে জয়ের জন্য নিজেদের ৩ গোল করতে হবে তাদের। সেই সঙ্গে স্বাগতিক খেলোয়াড়দেরও গোল করা থেকে বিরত রাখতে হবে। রিয়ালের সঙ্গে প্রথম লেগের ব্যবধানটা একটু বেশি হলেও জয়ের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভার্দে। রিয়ালের সঙ্গে মুখোমুখি হওয়ার আগে কাতালান ক্লাবের কোচ জানান, ‘কোনো কিছুই অসম্ভব নয়। আমরা পূর্বের ফল দেখতে পারি এবং সেটা দেখাচ্ছে আমাদের সম্ভাবনা আছে। যে কোনোভাবে আমরা সেখানে ম্যাচ জয়ের এবং শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে যাবো।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker