জাতীয়বাংলাদেশব্রেকিং নিউজ

পাহাড় ধসে পাঁচ জেলায় নিহত বেড়ে ১৪৬

প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে ও গাছচাপা পড়ে পাঁচ জেলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৬ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে রাঙামাটিতে ১০৬ জন, চট্টগ্রামে ৩০ জন, বান্দরবানে ছয়জন, খাগড়াছড়িতে দুজন এবং কক্সবাজারে দুজনের মৃত্যু হয়। রাঙামাটিতে নিহতদের মধ্যে সেনাবাহিনীর দুই কর্মকর্তাসহ চার সেনা সদস্যও রয়েছেন। পাহাড় ধসে বন্ধ হয়ে যাওয়া রাঙামাটি-চট্টগ্রাম সড়ক চালু করতে গিয়ে তারা প্রাণ হারান।
মঙ্গলবার পর্যন্ত রাঙামাটি, চট্টগ্রাম ও বান্দরবান- এ তিন জেলায় হতাহতের বিষয়টি গণমাধ্যমে আসে। বুধবার নতুন করে কক্সবাজারে বাবা ও মেয়ের লাশ উদ্ধার এবং খাগড়াছড়িতে দুজনের নিহতের খবর পাওয়া যায়।

প্রবল বর্ষণে সৃষ্ট ঢলে পাহাড় ধসে পড়লে গত সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার মধ্যরাত নাগাদ তারা মারা যান। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।এদিকে নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে নতুন করে উদ্ধারকাজ শুরু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়। এতে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে স্থানীয়রাও যোগ দিয়েছেন।

এর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়া ও দুর্গম যোগাযোগ ব্যবস্থার কারণে মঙ্গলবার রাত ৮টার দিকে উদ্ধার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।
রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, প্রতিকূল পরিস্থিতির কারণে মঙ্গলবার রাত ৮টায় বন্ধ দেয়ার পর বুধবার সকালে ফের উদ্ধার অভিযান শুরু হয়েছে।

আরো দেখুন
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker