মুক্তাগাছায় ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে চাল বিতরণ

0
75
ক্ষতিগ্রস্থদের মাঝে চাল বিতরণ
ক্ষতিগ্রস্থদের মাঝে চাল বিতরণ

দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় সম্প্রতি মুক্তাগাছা উপজেলায় ঘটে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে বুধবার জি.আর এর চাল বিতরণ করা হয়।

দুপুরে ঘোগা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৪ শ পরিবারের মাঝে ৪ টন চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুলকার নায়ন, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লেবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম সিদ্দিকী, সহকারি প্রকৌশলী হাবিবুর রহমান সুমন, ট্যাগ অফিসার মোঃ রুহুল আমিন, সহকারি কৃষি অফিসার মোঃ ফারুক আহমেদ, ইউপি সচিব মোঃ ফজলুল হক প্রমূখ।

আগত ক্ষতিগ্রস্থরা
আগত ক্ষতিগ্রস্থরা

উপজেলায় মানবিক সহায়তা কর্মসূচির আওতায় কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণের জন্য ১০ টন চাল বরাদ্দ করা হয়। পর্যায়ক্রমে দ্রুত সময়ের মধ্যে অন্যান্য ক্ষতিগ্রস্থ এলাকাতেও চাল বিতরণ করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, গত ৬ মে রাতে মুক্তাগাছা উপজেলার ঘোগা ইউনিয়নের শশরা, হাতিল, কাশিমপুরের ঝনকা, তারাটির মৈশাদিয়া, রড়গ্রামের রঘুনাথপুর এলাকাসহ কালবৈশাখী ঝড়ে গাছ চাপায় ১ জন নিহত, ৫৯ টি বৈদ্যুতিক খুঁটি, কয়েক হাজার গাছপালা, ঘরবাড়ী ও ফসলি জমি ক্ষতিগ্রস্থ হয়। খবর পেয়ে স্থানীয় এমপি সালাহউদ্দিন আহমেদ মুক্তি, জেলা পরিষদ সদস্য বেগম জোসনারা মুক্তি, ইউএনও মোঃ জুলকার নায়ন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম সিদ্দিকী, সহকারি প্রকৌশলী হাবিবুর রহমান সুমনসহ প্রশাসনিক কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও ঢেউটিন করেন।