আন্তর্জাতিকব্রেকিং নিউজ

সৌদি আরবে হামলার হুমকি ইরানের

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কোনো বোকামি করলে পবিত্র নগরী মক্কা ও মদিনা বাদ দিয়ে গোটা সৌদি আরবে হামলা চালানো হবে।সৌদি উপ যুবরাজ প্রিন্স মোহাম্মাদ বিন সালমান মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চলমান যুদ্ধ ইরানে নিয়ে যাওয়া হবে বলে মন্তব্য করার পর রোববার প্রতিক্রিয়ায় জেনারেল দেহকান এ সতর্কবাণী উচ্চারণ করেন।

প্রিন্স সালমান বলেছিলেন, রিয়াদ ও তেহরানের মধ্যে কোনো যুদ্ধ হলে তা হবে ইরানের মাটিতে। তিনি বলেন, আমরা চেষ্টা করব সৌদি আরবের পরিবর্তে যুদ্ধটা যেন ইরানে হয়।লেবাননের টেলিভিশন চ্যানেল আল-মানারে প্রচারিত সাক্ষাৎকারে ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, সৌদি আরব যদি বোকার মতো কিছু করে বসে তাহলে মক্কা ও মদিনা ছাড়া সে দেশের কোনো জায়গায় হামলা চালাতে আমরা বাদ রাখব না।

ইয়েমেনে ইরান সমর্থিত হুতিদের বিরুদ্ধে প্রায় দুই বছর ধরে বিমান হামলা চালিয়ে যাচ্ছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। এই প্রসঙ্গ উল্লেখ করে ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘তারা মনে করে তাদের বিমান বাহিনী আছে বলে তারা কিছু একটা করতে পারবে।’ কিন্তু ইরানের ক্ষেত্রে একই ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে তিনি সতর্ক করে দেন।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker