বার বার সময়ের আবেদন, বিরক্ত প্রধান বিচারপতি

বিচারিক আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট প্রকাশে রাষ্ট্রপক্ষ বার বার সময়ের আবেদন করায় কিছুটা বিরক্ত প্রধান বিচারপতি। সোমবার আদালতে গেজেট জমা দেওয়ার পরিবর্তে ফের সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ। আড়াই বছর ধরে এ বিষয়ের সুরাহা করতে না পারায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার আজ প্রশ্ন, ‘সুপ্রিম কোর্ট থেকে বঙ্গভবনের দূরত্ব কতটুকু?’ পরে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ গেজেট প্রকাশে আরো এক সপ্তাহ সময় দেন। এর আগে অ্যাটর্নি জেনারেল সময় আবেদন করলে প্রধান বিচারপতি এ প্রশ্ন করেন।
গত বছর নভেম্বরে থেকে শৃঙ্খলাবিধির গেজেট প্রকাশ নিয়ে রাষ্ট্রপক্ষ বেশ কয়েক দফা সময় নেয়। সোমবার এ বিষয়ে আরো সময় লাগবে জানালে অ্যাটর্নি জেনারেলকে প্রশ্ন করেন, পৃথিবীর সবচেয়ে বড় শহর কোনটা? জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, টোকিও। তখন প্রধান বিচারপতি বলেন, আমার জানা মতে নিউইয়র্ক। নিউইয়র্ক শহরের এক প্রান্ত থেকে ওপর প্রান্ত যেতে কত সময় লাগে প্রশ্ন করে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্ট থেকে গণভবন বা সুপ্রিম কোর্ট থেকে বঙ্গভবনের দূরত্ব কত? আমার মনে হয় পৃথিবীর সবচেয়ে বড় শহর ঢাকা। যে কাজ আড়াই বছরে হয়নি তা আগামী আড়াই হাজর বছরেও হবে না।’
এ সময় তিনি অ্যাটর্নি জেনারেলের উদ্দেশ্যে বলেন, আইন সরকারকেই করতে হবে। আপনি না পারলে সহকারী অ্যাটর্নি জেনারেলদের দিয়ে মামলা পরিচালনা করান।
সবশেষে ৪ এপ্রিল গেজেট প্রকাশের জন্য ৮ মে পর্যন্ত সময় দেন আপিল বিভাগ। এর আগেও বেশ কয়েকবার এ সময় বাড়ানো হয়।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন