আন্তর্জাতিক

পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর মৈত্রী-সম্মাননা ফিরিয়ে দিবেন

পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর তার বাবাকে দেওয়া বাংলাদেশের মৈত্রী-সম্মাননা ফিরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। ডেইলি পাকিস্তানসহ বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, ফরেন ফ্রেন্ডস অব বাংলাদেশ অ্যাওয়ার্ড নামের ওই সম্মাননার মাধ্যমে বাংলাদেশ সরকার পাকিস্তানকে ধোঁকা দিয়েছে বলে মন্তব্য করেছেন হামিদ মীর। হামিদ মীরের বাবা অধ্যাপক ওয়ারিশ মীর।

১৯৭১ সালে যে কয়জন পাকিস্তানি বুদ্ধিজীবী বাংলাদেশে (তৎকালীন পূর্ব পাকিস্তান) সংঘটিত পাকিস্তানি গণহত্যার প্রতিবাদে সামিল হয়েছিলেন, অধ্যাপক ওয়ারিশ মীর ছিলেন তাদের একজন। ২০১৩ সালে তার মুক্তিযুদ্ধকালীন এই ভূমিকার স্বীকৃতি দেয় সরকার। অধ্যাপক মীরকে বিদেশি সুহৃদদের জন্য ঘোষিত ফরেন ফ্রেন্ডস অব বাংলাদেশ অ্যাওয়ার্ড প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে মৈত্রী-সম্মাননা গ্রহণ করছেন পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে মৈত্রী-সম্মাননা গ্রহণ করছেন পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর

বৃহস্পতিবার জিও নিউজের ক্যাপিটাল টক অনুষ্ঠানের সঞ্চালক হামিদ মীর ওই অনুষ্ঠানে অভিযোগ করেন, ওই পুরস্কার গ্রহণের সময় আমরা ভেবেছিলাম, শেখ হাসিনা পাকিস্তানের সঙ্গে সম্পর্কোন্নয়নের অংশ হিসেবে ওই সম্মাননা দিচ্ছেন।

তবে এর পর থেকে তিনি শুধু পাকিস্তানের সঙ্গে সম্পর্ক খারাপই করে গেছেন। হামিদ মীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভালো রাখতে চান না। বাংলাদেশ সরকার ওই পুরস্কার প্রদানের মাধ্যমে পাকিস্তানিদের ধোঁকা দিয়েছে। হামিদ মীর জিও নিউজের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker