জাতীয়ব্রেকিং নিউজশিল্প-সাহিত‌্য

আবৃত্তিকার কাজী আরিফ আর নেই

আবৃত্তি শিল্পী ও ছড়াকার কাজী আরিফ আর নেই। গত শুক্রবার রাতে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে চিকিসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

কাজী আরিফের মেয়ে আনুশকা মৃত্যুর খবরটি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, তিনি দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন। সম্প্রতি তার বাল্ব অকেজো হলে ম্যানহাটনের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার বাল্ব পুনঃস্থাপন এবং আর্টারিতে বাইপাস সার্জারি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা যান এ গুণী শিল্পী। কাজী আরিফের মৃত্যুর খবর শোনার পর হাসপাতালের সামনে ভিড় জমান নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশের সাংস্কৃতিক কর্মীরা।

১৯৫২ সালের ৩১ অক্টোবর রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন কাজী আরিফ। বেড়ে উঠেছেন চট্টগ্রাম শহরে। সেখানেই তার পড়াশোনা, রাজনীতি, শিল্প-সাহিত্য এসব কিছুরই হাতেখড়ি হয়। তিনি একাধারে একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আবৃত্তিকার, লেখক ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker