গোলাগুলি ও বিস্ফোরণের পর ‘অপারেশন ঈগল হান্ট’ স্থগিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুরের শিবনগর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান ‘অপারেশন ঈগল হান্ট’ স্থগিত করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে আজকের মতো অভিযান স্থগিত করার কথা জানান চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম। এর আগে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে সোয়াত টিমসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা অভিযান শুরু করে। এর পর সেখানে মুহুর্মুহু গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এছাড়া আস্তানার ভেতরে জঙ্গিরা চারটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র। টিএম মুজাহিদুল ইসলাম জানান, অন্ধকার হয়ে যাওয়ার কারণে রাত সাড়ে ৮টায় আজকের মত অপারেশন সমাপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার সকালে অভিযান ফের শুরু হবে।

এর আগে বুধবার বিকাল সোয়া ৪টার দিকে ঢাকা থেকে দুটি হেলিকপ্টারযোগে সোয়াতের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। আগে থেকেই সেখানে অবস্থান করছিল কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এছাড়া আভিযানের পূর্ব প্রস্তুতি হিসেবে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। শিবগঞ্জ ও নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সের দুটি অ্যাম্বুলেন্সও সেখানে আনা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, বাড়ির ভেতরে দুই শিশু সন্তান ও স্ত্রীসহ জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবু অবস্থান করছে। তবে তাদের সঙ্গে আর কেউ আছে কিনা তা নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে অবস্থান নেয় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এক পর্যায়ে বাড়ি থেকে গ্রেনেড ও গুলি ছোড়া হয় বলে দাবি করে পুলিশ।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন