প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটান পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ভুটান পৌঁছেছেন। আজ সকাল ১১টা ৫০ মিনিটে ভুটানের রাজধানীতে প্যারো ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছেছেন। ভুটানের প্রধানমন্ত্রী সেরিং তোবগে ও ভুটানে নিযুক্ত  বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণুরায় চৌধুরী বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। এ সময় ২টি শিশু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া তুলে দেয়। তাঁকে উপহার দেওয়া হয় ভুটানের ঐতিহ্যবাহী উত্তরীয়।

এরআগে সকাল ১০টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ড্রুক এয়ারের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, সফরকালে ভূটানের রাজা জিগমে খেসার ন্যামগেল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী তেসেরিং তোবগের সঙ্গে দ্বিপক্ষীয় আঞ্চলিক বিষয় নিয়ে বৈঠক করবেন।

বিকালে প্রধানমন্ত্রীকে তাসিচোড জঙ্গ রাজকীয় প্রাসাদে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হবে। তাসিচোড জঙ্গ প্রাসাদের মূল ফটকে একজন ক্যাবিনেট মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। পরে তাকে গার্ড অব অনার দেওয়া হবে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের ভুটান সফরে সে দেশের সাথে ছয়টি চুক্তি স্বাক্ষর হওয়ার সম্ভাবনার কথা সংবাদ সম্মেলন করে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন