ব্রেকিং নিউজরাজনীতি

কুসিক মেয়র সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা গ্রেফতারি পরোয়ানা জারি করে তার মালামাল জব্দ করার নির্দেশ ও এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করার জন্য ৯ মে দিন ধার্য করেন আদালত। এদিকে এ মামলায় আদালত সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনকে অব্যাহতি দিয়েছেন। মামলার অভিযোগে প্রকাশ, ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯৩৩ টাকার জ্ঞাত আয় বহির্ভুত অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন।

এ অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ এ মামলাটি দায়ের করেন। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি সাক্কুরবিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তিনি। গ্রেফতারি পরোয়ানা সম্পর্কে মেয়র সাক্কু জানিয়েছেন, দুদকের ওই মামলাটিতে অনেক আগেই হাইকোর্ট থেকে তার জামিন নেয়া আছে। বুধবার আগের জামিন সংক্রান্ত কাগজপত্রগুলো আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

গত মার্চে অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুল হক সাক্কু মেয়র নির্বাচিত হন। এবার দ্বিতীয়বারের মতো মেয়র হন তিনি। ২০১১ সালে কুমিল্লা সিটি করপোরেশন ঘোষণা করা হয়। এর পরের বছরই অনুষ্ঠিত হয় সিটির প্রথম নির্বাচন। সে নির্বাচনে তিনি প্রথমবারের মত মেয়র নির্বাচি হন।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker