নিষিদ্ধ হতে যাচ্ছেন ইরফান

আবারো কলঙ্কিত হচ্ছে ক্রিকেট। দেশটির দুই ক্রিকেটার খালিদ লতিফ ও শারজিল খানকে সাময়িক নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দুর্নীতির অভিযোগে তাদের উপর এই নিষেধাজ্ঞা নেমে এসেছে। এবার একই অভিযোগে নিষিদ্ধ করা হচ্ছে পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানকে।

পিসিবি থেকে জানানো হয়, গোপন সূত্রে খবর পাওয়া যায় পিএসএলকে কলুষিত করতে একটি আন্তর্জাতিক চক্র অবৈধ টাকার লেনদেন করছে। বিষয়টি খতিয়ে দেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন ইউনিট ও আকসু। অভিযোগ পাওয়ায় শারজিল ও লতিফকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

একই অভিযোগে এক দিন পর পেসার মোহাম্মদ ইরফানকে নিষিদ্ধের ব্যাপারে আলোচনা চলছে। পিএসএলের সততা রক্ষার স্বার্থে আইসিসির সাহায্য নিয়ে পিসিবি বৃহৎ পরিসরে তদন্ত করছে এবং এটি চলতে থাকবে। পিসিবির পক্ষ থেকে আরও জানানো হয়, তারা তিনজন পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজিত যেকোনো টুর্নামেন্ট এবং আইসিসি সমর্থিত যেকোনো আয়োজনে নিষিদ্ধ থাকবেন।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে স্পট-ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে নিষিদ্ধ করা হচ্ছে জাতীয় দলের পেসার ইরফানকে। স্পট-ফিক্সিং কাণ্ডে আরও ক্রিকেটার জড়িত আছে কি না, সে বিষয়ে এখন তদন্ত চলছে।

দুবাইয়ে গত বৃহস্পতিবার শুরু হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তিনজনই খেলছেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। নিষেধাজ্ঞার পর তাদের দুবাই থেকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়। বিস্তারিত তদন্তের জন্য তাদের পাকিস্তানে পাঠানো হয়েছে।

 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন