কেমন হবে নকিয়া পি ১

চলতি মাসেই স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ফোনটির ঘোষণা আসতে পারে। নকিয়া ব্র্যান্ডের ওই ফোন তৈরি করবে ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল। নকিয়ার কাছ থেকে ব্র্যান্ড নাম ব্যবহারের অনুমতি পেয়েছে প্রতিষ্ঠানটি।

এবারে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস উপলক্ষে পি১ নামের স্মার্টফোন ছাড়তে পারে বলে প্রযুক্তি বিশ্লেষকেরা আশা করছেন। গুঞ্জন উঠেছে, নতুন এই ফোন হবে নকিয়ার ফ্ল্যাগশিপ ফোন। নকিয়ার নতুন ফোনটি ঘিরে প্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটেও নানা গুঞ্জন রয়েছে। এমনকি ফোনটির ধারণা নিয়ে একটি ভিডিও প্রকাশিত হয়েছে।

সম্প্রতি ‘নকিয়া ৬’ নামের অ্যান্ড্রয়েডচালিত একটি মিডরেঞ্জ বা মধ্যম সারির স্মার্টফোন বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল। স্মার্টফোনটি বাজারে দারুণ সাড়া ফেলেছে। চীনে বিক্রি শুরুর মাত্র এক মিনিটের মাথায় সব কটি ইউনিট বিক্রি হয়ে যায়।

আইফোন ও স্যামসাংয়ের গ্যালাক্সি এস ৮-কে টেক্কা দিতে নকিয়া ব্র্যান্ডের একটি অ্যান্ড্রয়েডচালিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন আসছে। এর দামও হবে প্রতিযোগিতামূলক।

ধারণা করা হচ্ছে, পি১ স্মার্টফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণ হিসেবে বাজারে আসবে। এর একটি মডেলের দাম হবে ৮০০ মার্কিন ডলার এবং আরেকটির দাম হবে ৯৫০ মার্কিন ডলার।

তথ্যসূত্র: এনডিটিভি

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন