এপ্রিলে উইন্ডোজ ১০-এর একটি নতুন হালনাগাদ

আগামী এপ্রিলে উইন্ডোজ ১০-এর একটি নতুন হালনাগাদ আসছে। নতুন এই সংস্করণে ব্যবহারকারীদের জন্য থাকবে নতুন একটি ড্যাশবোর্ড যেখানে উইন্ডোজ ১০-এর সব নিরাপত্তাসুবিধা একসঙ্গে পাওয়া যাবে, সহজেই ইচ্ছামতো যখন যেটি প্রয়োজন সেটি ব্যবহার করা যাবে।

কম্পিউটারে ডেটা নিরাপদ রাখতে উইন্ডোজ ১০-এ অনেক সুবিধা আছে। সমস্যাটা হলো সুবিধার পরিমাণ একটু বেশিই। আর নিরাপত্তা নিয়ে সব সুবিধা এক জায়গায় না থাকায় খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে। কোন কাজের জন্য কোন পাতা খুলতে হবে, তা জানা না থাকলে তো মোটামুটি অসম্ভব। ব্যবহারকারীদের এই সমস্যা সমাধানে মাইক্রোসফট উইন্ডোজ ১০-এর নিরাপত্তা সেটিংস সহজ করা হচ্ছে। যাতে ব্যবহারকারীরা এক কন্ট্রোল প্যানেলেই নিরাপত্তার সব সুবিধাগুলো পেয়ে যান।

মাইক্রোসফট নতুন এই ড্যাশবোর্ডটির নাম দিয়েছে ‘উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টার’। নতুন এই সিকিউরিটি সেন্টারের বৈশিষ্ট্য হলো এতে মাইক্রোসফট উইন্ডোজ ১০-এর নিরাপত্তা এবং যন্ত্রের সুরক্ষার জন্য পাঁচ ধরনের নিরাপত্তাসুবিধা আছে। সুবিধাগুলো হলো ভাইরাস এবং সাইবার হুমকি থেকে সুরক্ষা, যন্ত্রের সুরক্ষা ও স্বাস্থ্য, ফায়ারওয়াল ও নেটওয়ার্ক সুরক্ষা, অ্যাপ্লিকেশন ও ব্রাউজার নিয়ন্ত্রণ এবং ফ্যামিলি অপশন।

সূত্র: ফোর্বস

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন